কক্সবাজার, শুক্রবার, ৩ মে ২০২৪

ডাকাতিয়া নদীতে বাল্কহেডের ধাক্কায় ট্রলার ডুবে নিহত ৫

চাঁদপুরে ডাকাতিয়া নদীতে বালিবাহী বাল্কহেডের ধাক্কায় মাটিবাহী ট্রলার ডুবে পাঁচজনের মৃত্যু হয়েছে। আজ সোমবার সকালে চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের মোমিনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মোবারক হোসেন (৩৬), আল আমিন (৩৫), নাসির উদ্দিন (৩২) কালা (৩৫) ও আউয়াল মাঝি (৫০)। তাদের সবার বাড়ি কুমিল্লার মুরাদনগর ও তিতাস এলাকায়। তাদের চারজনের লাশ ঘটনাস্থলে আছে। আর একজনের লাশ চাঁদপুর সদর হাসপাতালে রাখা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ সকাল ৭টার দিকে মৈশাদী এএমএস ব্রিক ফিল্ডের মাটিবাহী একটি ট্রলার মাটি নিয়ে ব্রিক ফিল্ডে যাওয়ার পথে বালুবাহী বাল্কহেডের সঙ্গে ধাক্কা খায়। এতে ট্রলারটি ডাকাতিয়া নদীতে ডুবে যায়। এ সময় মাটিবাহী ট্রলারে থাকা ১১ জন আরোহীর মধ্যে ছয়জন সাঁতরে তীরে উঠে প্রাণে রক্ষা পান। কিন্তু পাঁচজন নদীতে ডুবে প্রাণ হারান।

পরে খবর পেয়ে নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল বেলা ১১টা পর্যন্ত অভিযান চালিয়ে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করে। এ সময় ট্রলারে থাকা তিনজনের লাশ উদ্ধার করা হয়। এর আগে স্থানীয় লোকজনের সহায়তায় দুজনকে উদ্ধার করা হলেও একজনকে মৃত অবস্থায় পাওয়া যায়। অপরজনকে হাসপাতালে নিয়ে গেলে পথে তার মৃত্যু হয়।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, পুলিশ এ ঘটনায় ধাক্কা দেওয়া বালুবাহী বাল্কহেড ইকবাল-১ জব্দ করেছে। তবে এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।

পাঠকের মতামত: